Friday, December 17, 2010

[PC Tips In Bangla] মাদারবোর্ডকে অচল করে দিন মাত্র একটি USB 2.0 জ্যাক লাগিয়ে। তাই বলছি ভাবিয়া করিয়েন, করিয়া ভাবিয়েন না !

এই টিউনটি দ্বারা কেউ ক্ষতিগ্রস্থ হলে আমি দায়ী থাকব না। তবে কেউ যদি কোন ভাবে সামান্য ক্ষতিগ্রস্থ হয় তবে এই টিউনটি নিঃদিধায় ডিলিট বা পাসওয়ার্ড প্রোটেক করা হবে।
- Admin Of Duniar Sukh
almas 2
সকলকে স্বাগতম জানিয়ে শুরু করছি আমার আজকের টিউন। USB 2.0 বলেতে কি বোঝায় তা মোটামোটি আমরা সাবাই জানি। অধুনিক যুগের কম্পিউটারে অনেকটাই অবদান রয়েছে এই USB প্রযুক্তি অবিষ্কারের হাত ধরে। কম্পিউটারের বিভিন্ন হার্ডওয়ার এখন USB তে ব্যবহারের উপযোগী করে তৈরি করা হচ্ছে। আজ আমি আপনাদের এই USB পোর্ট দিয়ে মাদারবোর্ডকে অচল করার একটি পদ্ধতি দেখাবো।
almas 3
প্রথমে আপনি একটি USB তে লাগানোর জ্যাক সংগ্রহ করুন। এ ক্ষেত্রে কেবল মাত্র USB জ্যাকের কেবল মাত্র সামনের অংশটুকু সংগ্রহ করুন।
এবার জ্যাকটির চারটি সংযোগ একখানে করে দিন। যদি USB পোর্টটি AC 5V বিদ্যুৎ পরিবহন করে, সে ক্ষেত্রে একটি পিচ্চি ডায়ট ব্যবহার করতে পারেন। মোবাইলের পিচ্চি ডায়ট ব্যবহার করা ভাল। ডায়ট ব্যবহারে AC বিদ্যুৎ DC 5V বিদ্যুৎতে পরিনত হয়।
এখন এই USB জ্যাকটি যে কোন পিসির মাদারবোর্ডে সংযোগ করুন এবং কিছুক্ষন পর দেখবেন পিসি হঠাৎ বন্ধ হয়ে গেছে এবং আর চালু হচ্ছে না।
বিদ্রঃ অধিক উন্নত মানের মাদারবোর্ডে এটি কাজ নাও করতে পারে।
আসা করি আমার এই টিউনটি আপনাদের কাজে লাগবে। আর ভাল লাগলে আমাকে কমেন্ট করতে ভুলবেন না এবং সবার প্রতি অনুরোধ এটির অপব্যবহার না করবার।

No comments:

Post a Comment